জাতীয় প্রেস ক্লাব নির্বাচন ৩১ ডিসেম্বর

রওশন ঝুনু, ঢাকা : জাতীয় প্রেস ক্লাব নির্বাচন ৩১ ডিসেম্বর ২০২২ অনুষ্ঠিত হবে। ২৪তম সাধারণ সভা অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর ২০২২।

৭ নভেম্বর, ২০২২ সোমবার জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। এদিন নির্বাচনী তফসীল ঘোষণা করা হয়েছে। জাতীয় প্রেস ক্লাব এর সাধারণ সম্পাদক ইলিয়াস খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

জাতীয় প্রেস ক্লাবের ২৪তম দ্বি-বার্ষিক সাধারণ সভা ৩০ ডিসেম্বর ২০২২ শুক্রবার ও ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সদস্য নির্বাচন ৩১ ডিসেম্বর ২০২২ শনিবার অনুষ্ঠিত হবে।

জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সদস্য নির্বাচন ৩১ ডিসেম্বর ২০২২ শনিবার। জাতীয় প্রেস ক্লাবে ভোটগ্রহণ সকাল ৯টা থেকে শুরু হয়ে বিরতীহীন বিকাল ৫টা পর্যন্ত চলবে।

তার আগে ২৪তম দ্বি-বার্ষিক সাধারণ সভা ৩০ ডিসেম্বর ২০২২ শুক্রবার অনুষ্ঠিত হবে। জাতীয় প্রেস ক্লাব ভবনে সভা শুরু হবে সকাল ১০টায়।

আগামী দু’বছর মেয়াদী কমিটির (১ জানুয়ারি ২০২৩ থেকে ৩১ ডিসেম্বর ২০২৪ পর্যন্ত) নির্বাচনের জন্য ব্যবস্থাপনা কমিটি ৮ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিটি গঠন করা হয়েছে। নিম্নলিখিত সদস্যদের নিয়ে উক্ত নির্বাচন কমিটি গঠন করা হয়েছে।

১। মো: মোস্তফা-ই-জামিল চেয়ারম্যান ২। জাফর ইকবাল – সদস্য ৩। এস এ এম শওকাত হোসেন – সদস্য ৪। মিনার মনসুর – সদস্য ৫। গৌতম অরিন্দম বড়ুয়া (শেলু বড়ুয়া) – সদস্য ৬। শামীমা চৌধুরী- সদস্য ৭। মো: মনিরুজ্জামান- সদস্য ৮। নবনীতা চৌধুরী- সদস্য।

নির্বাচনী তফসীল :

১। মনোনয়নপত্র সংগ্রহের সময় : ১০ ডিসেম্বর ২০২২ শনিবার থেকে ১২ ডিসেম্বর

সোমবার ৫টা পর্যন্ত।

২। মনোনয়নপত্র গ্রহণের শেষ সময় : ১২ ডিসেম্বর ২০২২ সোমবার রাত ১০টা।

৩। মনোনয়নপত্র বাছাই ও প্রার্থীদের তালিকা প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২২ বুধবার।

৪। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় : ১৭ ডিসেম্বর ২০২২ শনিবার রাত ১০টা।

৫। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২ রোববার।

৬। নির্বাচন : ৩১ ডিসেম্বর ২০২২ শনিবার।

৭। ভোট গ্রহণ : সকাল ৯টা থেকে বিরতিহীন বিকেল ৫টা পর্যন্ত।

৮। স্থায়ী সদস্যদের মধ্যে যাঁরা সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত চাঁদা ও অন্যান্য বকেয়া পরিশোধ করবেন, কেবলতাঁরাই ভোটার হবেন। ব্যবস্থাপনা কমিটি ২৫ নভেম্বর ২০২২ শুক্রবার রাত ১০টা পর্যন্ত চাঁদা ও অন্যান্য বকেয়া পরিশোধের শেষ সময় নির্ধারণ করেছেন।

৯। নোটিশ বোর্ডে ভোটারদের তালিকা টানিয়ে দেয়া হবে : ৩০ নভেম্বর ২০২২ বুধবার। যে সকল স্থায়ী সদস্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক তাঁদের নভেম্বর ২০২২ পর্যন্ত চাঁদা ও অন্যান্য বকেয়া পরিশোধ করতে হবে।

ক্লাব গঠনতন্ত্রের ১৪ অনুচ্ছেদের ঘ (৫) ধারা অনুযায়ী মনোনয়নের পূর্ববর্তী মাসের সকল বাকি চাঁদা ও অন্যান্য বকেয়া পরিশোধ করা না থাকলে কোনো প্রার্থীই কমিটির সদস্য হিসেবে মনোনয়ন লাভের যোগ্য হতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

SuperWebTricks Loading...
Headlines