কবিকুঞ্জ’র জীবনানন্দ কবিতামেলা ২১-২২ অক্টোবর : পুরস্কার পাচ্ছেন কবি মুহম্মদ শহীদুল্লাহ ও অধ্যাপক শহীদ ইকবাল

 রওশন ঝুনু, ঢাকা : কবি ও লেখকদের সংগঠন ‘কবিকুঞ্জ’ প্রতি বছরের ন্যায় এবারও আয়োজন করছে দুই দিনব্যাপী কবিতামেলার। আগামী ২১ ও ২২ অক্টোবর, ২০২২ দুই দিনব্যাপী ‘দশম জীবনানন্দ কবিতামেলা’ অনুষ্ঠিত হবে রাজশাহী নগরীর শাহ মখদুম কলেজ প্রাঙ্গণে। এতে সারাদেশসহ ভারত ও প্রবাসীবাঙালি দুই শতাধিক কবি-লেখক অংশগ্রহণ করবেন।

আজ রোববার, ১৬ অক্টোবর ২০২২ সংগঠনের সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার টেলিফোনে ‘ওপেন প্রেস২৪কে এসব কথা জানান। এর আগে ১৬ সেপ্টেম্বর ২০২২ সকলকে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে।

তিনি বলেন, দুই দিনের এই প্রাণের কবিতামেলা উপলক্ষ্যে প্রতি বছরের মতো এবারও একজন কবি এবং একটি ছোট কাগজকে কবিকুঞ্জ‘ পদক প্রদান করবে।

আরিফুল হক কুমার বলেন, এবার কবিতায় বিশেষ অবদানের জন্য ষাট দশকের কবি মুহম্মদ শহীদুল্লাহকে এবং লিটল ম্যাগাজিন ‘চিহ্ন’ সম্পাদনার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক শহীদ ইকবালকে মনোনিত করা হয়েছে।

‘কবিকুঞ্জ’ আয়োজিত দশম জীবনানন্দ কবিতা মেলার দ্বিতীয় দিন শনিবার, ২২ অক্টোবর ২০২২ আনুষ্ঠানিকভাবে তাঁদের হাতে এই পদক এবং নগদ অর্থ তুলে দেয়া হবে ব’লে জানান তিনি।

উল্লেখ্য কবি মুহম্মদ শহীদুল্লাহ ষাটের দশকের একজন বলিষ্ঠ কবি। তিনি বগুড়ায় বসবাস করেন। কবি মুহম্মদ শহীদুল্লাহ বগুড়া লেখক চক্রের উপদেষ্টা। ছোট কাগজ ‘চিহ্ন’ তিন দশক যাবত বাংলা সাহিত্যচর্চায় অনন্য অবদান রেখে যাচ্ছে। কবিকুঞ্জ’ এর সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার এর ২৯ সেপ্টেম্বর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই পদক ঘোষণা করা হয়েছে।

সংগঠনের সভাপতি রুহুল আমিন প্রামানিক ও সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার আমন্ত্রিত সকল কবি-লেখককে সময় মতো অনুষ্ঠানে উপস্থিত হয়ে অংশগ্রহণের জন্য আন্তরিক আহ্বান ও অগ্রিম উষ্ণ অভিনন্দন জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

SuperWebTricks Loading...
Headlines