জাতির পিতা প্রতিবেশী দেশসমূহের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে বলেছেন : প্রেস ক্লাব সভাপতি

রওশন ঝুনু, ঢাকা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রতিবেশী দেশসমূহের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সুসম্পর্ক বজায় রাখতে বলেছিলেন। জাতীয় প্রেস ক্লাব এর ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ১৩দিনব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে আন্তর্জাতিক সেমিনারে ভারত থেকে আগত ৪জন সাংবাদিকনেতা যোগ দেবেন উল্লেখ করে জাতীর প্রেস ক্লাব’র সভাপতি ফরিদা ইয়াসমিন একথা বলেন। তিনি বলেন, ভারত আমাদের বন্ধুপ্রতীম দেশ। শুধু ভারত নয়, বাংলাদেশের প্রতিবেশী সব দেশের সঙ্গে এবং শুধু সাংবাদিকদের সাথে সাংবাদিকদেরই নয়,শুধু সরকারের সাথে সরকারেরই নয়, জনগণের সাথেও সুসম্পর্ক বজায় রাখার কথা বলেছেন জাতির পিতা।

আজ বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২জাতীয় প্রেস ক্লাব এর দ্বিতীয় তলায় তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে আয়োজিত আগামী ২০ অক্টোবর জাতীয় প্রেস ক্লাব’র ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়’ সভায় ক্লাব সভাপতি এসব কথা বলেন।

আগামী ২০ অক্টোবর জাতীয় প্রেস ক্লাব’র ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ১৩দিনব্যাপী অনুষ্ঠান উদ্যাপনের আহ্বান জানিয়েছেন জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের জন্য সদস্যদের প্রতি আহ্বান জানান নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান বক্তব্য রাখেন। এ সময় ক্লাবের সিনিয়র সহ-সভাপতি হাসান হাফিজ, যুগ্ম সম্পাদক মাঈনুল আলম ও মো. আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, ব্যবস্থাপনা কমিটির সদস্য কাজী রওনাক হোসেন, শাহনাজ বেগম পলি, শাহনাজ সিদ্দিকী সোমা, ভানুরঞ্জন চক্রবর্তী, বখতিয়ার রাণা উপস্থিত ছিলেন ।

মতবিনিময়কালে তাঁর বক্তব্যে ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, জাতীয় প্রেস ক্লাব এর মর্যাদার জায়গাটি সমুন্নত রাখতে প্রবীণ-নবীণ সদস্যদের মধ্যে ও পেশাজীবীদের  সমন্বয় করার জন্য পরস্পর সহযোগিতার আহ্বান জানান। তিনি বলেন, ঐতিহাসিক জাতীয় প্রেস ক্লাব এর পূর্বসূরীদের প্রতি শ্রদ্ধা জানাতে আমরা সবসময় সচেতন ও দায়িত্বশীল থাকবো। তিনি বলেন,  মহান মুক্তিযুদ্ধে জাতীয় প্রেসক্লাব আক্রান্ত হয়েছিলো।

সাফ চ্যাম্পিয়ন নারী ফুটবল দলকে জাতীয় প্রেস ক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হবে জানিয়ে ক্লাব সভাপতি বলেন, বাংলাদেশের মেয়েরা সুযোগ পেলে যে অনেক কিছু করতে পারে সাফ চ্যাম্পিয়ন নারী ফুটবলাররা সেটাই প্রমাণ করেছে। তাদের বিজয়ে আমরাও আনন্দিত ও গর্বিত। জাতীয় পেস ক্লাব এর পক্ষ থেকে আমরা তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানা্ই। তারা বাংলাদেশকে বিশ্বের বুকে নতুনভাবে পরিচিত করেছে। এই গর্বের অংশীদার হতে আমরা তাদের আনুষ্ঠানিকভাবে সম্মান জানাতে চাই।

অনুষ্ঠানমালা বিস্তারিত তুলে ধরে লিখিত বক্তব্যে সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, এবারের অনুষ্ঠানমালায় রয়েছে, ৮ অক্টোবর ২০০২ শনিবার বেলা ১১টায় বিগত এক বছরে সাবেক সভাপতি রিয়াজউদ্দিন আহমেদসহ প্রয়াত ক্লাব সদস্যদের স্মরণসভা, ৯ অক্টোবর, রোববার ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষ্যে আলোচনা সভা, ১০ ও ১১ অক্টোবর, সোম ও মঙ্গলবার সদস্যদের দাবা প্রতিযোগিতা, ১১ অক্টোবর মঙ্গলবার সদস্যদের এয়ারগান প্রতিযোগিতা, ১২ ও ১৩ অক্টোবর, বুধ ও বৃহস্পতিবার সদস্যদের স্পেড ট্রাম্প প্রতিযোগিতা। ১৩ অক্টোবর, বৃহস্পতিবার, বিকালে নারী সদস্যদের লুডু প্রতিযোগিতা। ১৪ ও ১৫ অক্টোবর, শুক্র ও শনিবার, শিশু আনন্দমেলা। ১৬ ও ১৭ অক্টোবর, রবি ও সোমবার, সদস্যদের টেবিল টেনিস প্রতিযোগিতা।

আগামী  ১৮ ও ১৯ অক্টোবর, মঙ্গল ও বুধবার, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযোদ্ধা সাংবাদিক সংবর্ধনা, আন্তর্জাতিক সেমিনার।  ২০ অক্টোবর, বৃহস্পতিবার, ভোরে সদস্যদের মিনি ম্যারাথন প্রতিযোগিতা, সকালে পুরস্কার বিতরণী। ২১ অক্টোবর সন্ধ্যায় কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান, নৈশভোজ ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে।

শিশু আনন্দমেলা ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য সদস্যদের আগামী ১০ অক্টোবরের মধ্যে ফরম ও খাবার কুপন সংগ্রহ করে নাম তালিকাভুক্ত করার অনুরোধ জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

SuperWebTricks Loading...
Headlines