প্রধানমন্ত্রী দেশে ফিরছেন : যাত্রাবিরতি লন্ডনে

আন্তর্জাতিক নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরছেন। ফেরার পথে সংক্ষিপ্ত যাত্রা বিরতিতে লন্ডনে রয়েছেন তিনি। স্থানীয় সময় আজ সোমবার  ৩ অক্টোবর, ২০২২ সকাল ৭টা ৩০ মিনিটে লন্ডনের স্টানস্টেড বিমানবন্দরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী। স্থানীয় সময় রোববার সন্ধ্যায় দেশের উদ্দেশে যুক্তরাষ্ট্র ত্যাগ করেন তিনি।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি থেকে দেশে ফেরার পথে প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী একটি ভাড়া ফ্লাইট সংক্ষিপ্ত যাত্রা বিরতির জন্য স্থানীয় সময় আজ সকাল সাড়ে ৭টায় লন্ডনের স্টানস্টেড বিমানবন্দরে অবতরণ করেছে। এ মসয় প্রধানমন্ত্রীকে স্বাগত জানান, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ১৮দিন রাষ্ট্রীয় সফর শেষে স্থানীয় সময় রোববার সন্ধ্যা প্রায় সাড়ে ৬টায় ওয়াশিংটন ডিসি থেকে দেশের উদ্দেশ্যে যাত্রা করেন। এ সময় বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মাদ ইমরান ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মাদ আব্দুল মুহিত।

এর আগে, প্রধানমন্ত্রী ১৫ সেপ্টেম্বর ২০২২ এক রাষ্ট্রীয় সফরে প্রথমে যুক্তরাজ্য যান। সেখানে রাণী দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় শেষকৃত্যানুষ্ঠানে এবং রাজা তৃতীয় চার্লস এর সিংহাসন আরোহণের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। এরপর তিনি ১৯ সেপ্টেম্বর, যুক্তরাজ্য থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে যাত্রা করেন।

২৩ সেপ্টেম্বর জাতিসংঘের সারাধণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে ভাষণ দেন প্রধানমন্ত্রী। প্রতি বছরের ন্যায় এবারও বাংলায় ভাষণ দেন বাংলাদেশের সাহসী রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

SuperWebTricks Loading...
Headlines